রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯

কন্দর্পের বাণ ও কলিযুগের গল্প / ড. মোহাম্মদ আমীন



মানুষের জীবন নানা অভিজ্ঞতায় সঞ্চিত বৈচিত্র্যময়
কাহিনির অসীম একটি পুস্তক যে পুস্তকে ঘটনারাজি
অনেকটা হার্ডডিস্কের মতো সুপ্ত অবস্থায় রক্ষিত থাকে প্রতিনিয়ত আমাদের অভিজ্ঞতা বাড়ছে, তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে জীবন-পুস্তকের পরিধি আর ঘটনার ঘনঘটা  এই পুস্তক ততক্ষণ পর্যন্ত কেউ অধ্যয়ন করতে পারে না, যতক্ষণ পর্যন্ত না তা ভাষিক বিবরণে কাগজে মুদ্রিত হয় প্রাত্যহিক জীবনে চলার পথে নানা অভিজ্ঞতার আলোকে আমার জীবনপুস্তকে সঞ্চিত কয়েকটা ঘটনাকে এখানে ভাষিক লাস্যে সর্বসাধারণের পাঠযোগ্য করে দেওয়া হলো

ঘটনাগুলো আপনার মনে কেমন অনুভূতি সৃষ্টি করবে তা আমি জানি না, কিন্তু আমার জীবনে ঘটে যাওয়া কাহিনিকে বদলে দেওয়ার শক্তি আমার নেই যাই লাগুক, ঘটনাগুলো আপনাকে আমার জীবনপুস্তক সম্পর্কে ধারণা দেবে- এটি নিশ্চিত বলতে পারি। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন